Home » অগ্নিকান্ড থেকে কিম জং উনের বাবা ও দাদার ছবি উদ্ধার না করে শুধু নিজের সন্তানকে উদ্ধার করায় মা গ্রেফতার!
বাংলা সংবাদ

অগ্নিকান্ড থেকে কিম জং উনের বাবা ও দাদার ছবি উদ্ধার না করে শুধু নিজের সন্তানকে উদ্ধার করায় মা গ্রেফতার!

উদ্ভট মনে হলেও বাস্তবেই এমন ঘটনা ঘটেছে নানা কারনে বিতর্কিত ও অদ্ভুত নিয়ম নীতির দেশ উত্তর কোরিয়ায়।

সম্প্রতি উত্তর কোরিয়ার হ্যামগং রাজ্যের একটি বাড়িতে অগ্নিকন্ডের ঘটনা ঘটে। বাড়িটির গৃহিনী তার সন্তানদের বাসায় রেখে কাজের জন্য বাড়ির বাইরে যান। এসময় বাড়িটিতে আগুন ধরে গেলে ভিতরে মহিলার দুই সন্তান আটকা পরে।

আগুন দেখে মহিলা ছুটে এসে জীবনের ঝুকি নিয়ে ভিতরে আটকা পরা দুই সন্তানকে বের করে আনেন কিন্তু বাড়িতে থাকা কিম জং উনের বাবা ও দাদার ছবি তিনি বের করে আনেননি। আর আগুন নিভানোর পরে পুলিশ এসে যখন দেখতে পায় যে বাড়ির ভিতরে থাকা দেশটির সাবেক প্রেসিডেন্ট ও কিমের বাবা কিম ইল-সাং এবং কিম জং-ইলের ছবি পুরে গেছে তখন তারা মহিলাকে গ্রেফতার করে!

এখানে উল্লেখ্য, উত্তর কোরিয়ায় সকল বাসা-বাড়ি, স্কুল-কলেজে, সরকারি দপ্তর, রেল স্টেশন, সাবওয়ে ট্রেনে সাবেক রাষ্ট্রনেতাদের ছবি রাখা বাধ্যতামূলক। শুধু ছবি রাখলেই দায়িত্ব শেষ নয়; সাবেক রাষ্ট্রনেতাদের ছবির যেন কোনোরকম অবমাননা না হয় তা খেয়াল রাখতে হবে! রাষ্ট্রনেতাদের ছবির অবমাননা করা হলে দীর্ঘ কারাভোগ করতে হয় নাগরিকদের।

প্রসঙ্গত, ২০১২ সালে দেশটির সিনহাং কাউন্টিতে ঘটে যাওয়া ভয়াবহ বন্যায় কিম জন ইলের ছবি বাঁচাতে গিয়ে ডুবে মারা যায় ১৪ বছরের এক কিশোর। সেই কিশোরকে “কিম জং-ইল ইয়ুথ অনার”-এ ভূষিত করে সরকার। স্কুলে তার নামে ফলক তৈরি করা হয়।

এদিকে ওত্তো ওয়ার্মবিয়ার নামের এক শিক্ষার্থী কিম ইল-সাংয়ের নাম লেখা পোস্টার ছিঁড়ে ফেলে ১৫ বছরের সশ্রম কারাদণ্ডের সাজা পেয়েছিলেন

Add Comment

Click here to post a comment

এই সপ্তাহের সর্বাধিক দেখা ভিডিও:

বাংলাদেশীদের জন্য সেরা অ্যাপ

BD MEDIA MATE APP SCREENSHOT

আমাদের ওয়েবসাইটের জনপ্রিয় পোস্টগুলি:

BEST APP FOR US PEOPLE

US MEDIA MATE APP