Home » ইউটিউব বা ফেসবুক বুস্টের বাংলাদেশি বিকল্প
নিবন্ধ

ইউটিউব বা ফেসবুক বুস্টের বাংলাদেশি বিকল্প

বিকল্প রাস্তা

আমাদের দেশে বিভিন্ন প্রতিষ্ঠান, বিশেষ করে ইকমার্স ব্যবসায়িরা তাদের ব্যবসার প্রচারের জন্য বলতে গেলে প্রায় পুরোটাই ফেসবুক বা ইউটিউবের উপর নির্ভরশীল । তবে অনেক সময়ই ফেসবুকে বুস্ট করেও তেমন কোন লাভ হয়না কিন্তু প্রতিবছর কয়েকশ কোটি টাকা বাংলাদেশ থেকে ফেসবুক ও ইউটিউবের পকেটে ঢুকে যাচ্ছে ।

তবে আপনি চাইলে কিছু বাংলাদেশি প্রতিষ্ঠানের মাধ্যমেও অনলাইনে আপনার ব্যবসার প্রচার করতে পারেন । আজকে আমি আপনাদের কাছে |

ইউটিউব বা ফেসবুক বুস্টের বিকল্প বাংলাদেশি কিছু প্রচারমাধ্যম

ফেসবুক ও ইউটিউবের বিকল্প বাংলাদেশি কিছু প্রচারমাধ্যমের কথা তুলে ধরবো যার মাধ্যমে আপনি আপনার ব্যবসার প্রচার করতে পারবেন ।

* গ্রীন-রেড এড মিডিয়া –

এরা বিভিন্ন বাংলাদেশি ওয়েবসাইটে বিজ্ঞাপন প্রচার করে থাকে । ৪ হাজারেরও বেশি বাংলাদেশি ওয়েবসাইটে এরা বিজ্ঞাপন প্রচার করে থাকে ।

ছোট এবং মাঝারি ধরনের প্রতিষ্ঠানের পাশাপাশি গ্রামীনফোন, বাংলালিংক, স্যামসাং, স্কয়ারের মতো বড় বড় প্রতিষ্ঠানের বিজ্ঞাপনও তারা প্রচার করে থাকে । গ্রীন রেড এড মিডিয়ার মাধ্যমে আপনি বিভিন্ন বাংলাদেশি ওয়েবসাইটে আপনার বিজ্ঞাপন প্রচার করতে পারেন ।

* বিক্রয় ডট কম –

বিক্রয় ডট কমে আপনি চাইলে ফ্রিতে আপনার বিজ্ঞাপন প্রচারর করতে পারেন । তবে ভালোভাবে অধিক মানুষের কাছে বিজ্ঞাপন প্রচার করতে চাইলে আপনি টাকা দিয়েও বিজ্ঞাপন দিতে পারেন ।

* অতি জনপ্রিয় বাংলাদেশি ওয়েবসাইট –

আপনি চাইলে বাংলাদেশে অতি জনপ্রিয় কিছু ওয়েবসাইটে সরাসরি যোগাযোগ করে আপনার বিজ্ঞাপন দিতে পারেন ।

প্রথম আলো, বিডিনিউজ২৪.কম, যুগান্তর, ইত্তেফাক সহ বেশ কিছু অতি জনপ্রিয় ওয়েবসাইট রয়েছে । তবে এসব সাইটে বিজ্ঞাপন খরচ বেশি । বড় বড় প্রতিষ্ঠানগুলো এসব সাইটে বিজ্ঞাপন দিয়ে থাকে ।

* মাঝারি জনপ্রিয় বাংলাদেশি ওয়েবসাইট-

যাদের বাজেট কম বা যারা পন্য বিক্রির জন্য তাড়াহুড়ো না করে বরং ধীরে ধীরে আপনার ব্যবসার প্রচার বাড়াতে চান এবং ব্রান্ড হিসেবে প্রতিষ্ঠিত করতে চান তারা মাঝারি রকমের জনপ্রিয় এবং ধীরে ধীরে জনপ্রিয়তা বাড়ছে এমন কিছু ওয়েবসাইটে আপনাদের বিজ্ঞাপন দিতে পারেন । যেমন: Fancim. com / pipilika. com/ ইত্যাদি বা অন্য যে কোন ওয়েবসাইটে যোগাযোগ করেও বিজ্ঞাপন প্রচার করতে পারেন।

** আপনাদের অন্য কোন বিকল্প জানা থাকলে সেটা কমেন্টে জানাতে পারেন ।

Add Comment

Click here to post a comment

এই সপ্তাহের জনপ্রিয় পোস্ট:

বাংলাদেশীদের জন্য সেরা অ্যাপ

BD MEDIA MATE APP SCREENSHOT

আমাদের ওয়েবসাইটের জনপ্রিয় পোস্টগুলি:

BEST APP FOR US PEOPLE

US MEDIA MATE APP