Home » টাকার অভাবে অস্ট্রেলিয়ার বিশ্বকাপজয়ী স্পিনার ডোহার্টি এখন হয়েছেন কাঠমিস্ত্রি!
বাংলা সংবাদ

টাকার অভাবে অস্ট্রেলিয়ার বিশ্বকাপজয়ী স্পিনার ডোহার্টি এখন হয়েছেন কাঠমিস্ত্রি!

২০১৫ সনে সর্বশেষ বিশ্বকাপ জিতেছে অস্ট্রেলিয় ক্রিকেট টিম। সেই টিমের অন্যতম সদস্য ছিলেন স্পিন বোলার জাভিয়ের ডোহার্টি। এছাড়া অস্ট্রেলিয়ার হয়ে টেস্ট ম্যাচও খেলেছেন তিনি।

তবে এখন অভাবের তাড়নায় জীবিকা নির্বাহের জন্য কাঠমিস্ত্রির কাজ বেছে নিতে হয়েছে সেই ডোহার্টিকে! সম্প্রতি শিক্ষানবিশ হিসেবে কাঠের কাজ শেখা শুরু করেন তিনি। এরই মধ্যে পুরোদস্তুর কাঠমিস্ত্রি হওয়ার তিন-চতুর্থাংশ পাঠ শেষ হয়েছে অস্ট্রেলিয়ার বিশ্বকাপজয়ী স্পিনারের।

২০১৫ সালের বিশ্বকাপের পরই ওয়ানডে থেকে অবসর নিয়েছিলেন ডোহার্টি। তার সবশেষ ওয়ানডে ম্যাচটি ছিল শ্রীলঙ্কার বিপক্ষে। ২০১৭ সালে সব ধরনের ক্রিকেটকেই বিদায় জানান। অবসরের পর খুব একটা মসৃণ জীবন কাটছে না ডোহার্টির।

অস্ট্রেলিয়া ক্রিকেটার্সদের অ্যাসোসিয়েশনের আপলোড করা ভিডিওতে তিনি জানিয়েছেন, অবসরের পর সংসার চালানোর মতো টাকাও ছিল না। এক বছর ধরে কোনো কাজ পাননি। ওই সময় মানবেতর জীবন কাটাতে হয়েছে পরিবার নিয়ে। তাই কোনো উপায় না পেয়ে কাঠমিস্ত্রির কাজ ধরেছেন।

২০১০ সালে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় ডোহার্টির। ক্যারিয়ারের উত্থান-পতন থাকলেও ২০১৫ সালে অস্ট্রেলিয়ার বিশ্বকাপ দলে জায়গা করে নেন। অস্ট্রেলিয়ার জাতীয় দলের হয়ে তিনি খেলেছেন ৬০ ওয়ানডে, ১১ টি-টোয়েন্টি ও ৪টি টেস্ট ম্যাচ।

এসিএ (অস্ট্রেলিয়ান ক্রিকেটার্স অ্যাসোসিয়েশন) কর্তৃক প্রকাশিত এক ভিডিওতে দেখা গেছে, বেশ স্বতঃস্ফূর্তভাবে কাঠের কাজ করছেন ডোহার্টি। ক্রিকেট থেকে অবসর নেয়ার পর সংসার চালানোর জন্য আরও অনেক কাজ করেছেন তিনি। এবার কাঠমিস্ত্রি হিসেবেই থিতু হওয়ার ইচ্ছা।

Add Comment

Click here to post a comment

এই সপ্তাহের সর্বাধিক দেখা ভিডিও:

বাংলাদেশীদের জন্য সেরা অ্যাপ

BD MEDIA MATE APP SCREENSHOT

আমাদের ওয়েবসাইটের জনপ্রিয় পোস্টগুলি:

BEST APP FOR US PEOPLE

US MEDIA MATE APP