Home » নেটওয়ার্ক ছাড়াই কল করা যাবে পরবর্তী আইফোনে!
নিবন্ধ বাংলা সংবাদ

নেটওয়ার্ক ছাড়াই কল করা যাবে পরবর্তী আইফোনে!

নেটওয়ার্ক ছাড়া কল করা, Calling without network

বর্তমানে মোবাইল ফোনের মাধ্যমে কল করতে বা বার্তা পাঠাতে প্রয়োজন হয় নেটওয়ার্কের। নেটওয়ার্ক না থাকলে কল করা বা বার্তা পাঠানো যায়না।

তবে আগামিতে আইফোন গ্রাহকরা নেটওয়ার্ক না থাকলেও কল করতে পারবেন- এমনই একটি সুবিধা ভবিষ্যৎ আইফোনগুলোতে যুক্ত করার চেষ্টা করছে প্রতিষ্ঠানটি।

আইফোন ১৩ তে নেটওয়ার্ক ছাড়া কল করার এই সুবিধাটি যুক্ত করার চেষ্টা করা হচ্ছে। তবে কোন কারনে আইফোন ১৩ তে যুক্ত করা সম্ভব না হলে তার পরবর্তী মডেলগুলোতে এই সুবিধা পাওয়ার জোড়ালো সম্ভবনা রয়েছে।

মূলত স্যাটেলাইট সিগন্যাল ব্যবহার করে আইফোন ব্যবহারকারিরা জরুরী পরিস্থিতিতে জরুরী সেবা নাম্বারগুলোতে কল করতে পারবেন ও বার্তা পাঠাতে পারবেন।

এর মাধ্যমে নেটওয়ার্ক নেই এমন কোন জায়গায় গেলেও আইফোন ব্যবহারকারিরা কোন বিপদে পড়লে জরুরী সেবা নাম্বারগুলোতে যোগাযোগ করতে পারবেন।

বর্তমানে মূলত সেনা, নৌ ও বিমানবাহিনী এবং নাবিক ও পর্বতারোহিরা স্যাটেলাইন ফোন ব্যবহার করে থাকেন। যেগুলোর মাধ্যমে যুদ্ধক্ষেত্রে, সাগরে বা পর্বতে থাকা অবস্থায় তারা অন্যদের সাথে যোগাযোগ করা যায়।

এখন আইফোনেও স্যাটেলাইট ফোনের মত প্রয়োজনীয় যন্ত্রাংশ যুক্ত করা হবে যেন নেটওয়ার্ক না থাকলেও কল করা যায়। তবে এর ফলে আইফোনের দাম আরো অনেক বেড়ে যেতে পারে বলে ধারনা করা হচ্ছে।

BD MEDIA MATE AD WITH SCREENSHOT

Add Comment

Click here to post a comment

এই সপ্তাহের সর্বাধিক দেখা ভিডিও:

বাংলাদেশীদের জন্য সেরা অ্যাপ

BD MEDIA MATE APP SCREENSHOT

আমাদের ওয়েবসাইটের জনপ্রিয় পোস্টগুলি:

BEST APP FOR US PEOPLE

US MEDIA MATE APP
Don`t copy text!