Home » হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে প্লেনের ইন্জিন চুরি!
বাংলা সংবাদ

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে প্লেনের ইন্জিন চুরি!

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ইউনাইটেড এরায়ওয়েজের একটি বিমান

ছোট খাটো কোন লাগেজ বা হাবিজাবি মালামাল নয় বরং একটি বিমানের অত্যান্ত দামী আস্ত একটি ইন্জিন চুরি হয়ে গেছে বিমানবন্দরের কঠোর নিরাপত্তা ব্যবস্থাকে বৃদ্ধাংগুলি দেখিয়ে!

ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে চুরি হয়ে গেছে ইউনাইটেড এরায়ওয়েজের একটি বিমানের ইন্জিন!

ঘটনাটি প্রকাশ হওয়ার পর প্রশ্ন উঠেছে বিমানবন্দরের নিরাপত্তা ব্যবস্থা নিয়ে।
একাধিক নিরাপত্তা বাহিনীর বহুস্তর বিশিষ্ট নিরাপত্তা ব্যবস্থাকে ভেদ করে প্লেনের ইন্জিন চুরি হয়ে গেছে অথচ কোন বাহিনীর চোখেই তা ধরা পরেনি!

এমনকি সেন্সর বা ক্লোজ সার্কিট ক্যামারাতেও কিছু ধরা পরেনি!

চুরি হওয়া ইন্জিনটির মূল্য অন্তত ১০ কোটি টাকা। দীর্ঘদিন যাবত ইউনাইটেড এয়ারওয়েজ এর কার্যক্রম বন্ধ ছিলো। এসময় বিমানবন্দরেই পরে ছিলো এই কোম্পানির ৮টি প্লেন। তবে বর্তমানে পূনরায় তারা তাদের কার্যক্রম চালুর চেষ্টা করছে। আর কার্যক্রম পুনরায় চালু করতে গিয়েই তারা দেখতে পায় তাদের একটি প্লেনের ইন্জিন চুরি হয়ে গেয়ে।

বিমানবন্দরের ভিতর থেকে ইন্জিন চুরি হলেও এ বিষয়ে কিছুই জানেনা বিমানবন্দর কর্তৃপক্ষ। তারা বলছে, এই বিমানগুলোর দেখাশোনার দায়িত্ব আমাদের নয় বরং এগুলো ইউনাইটেড এরায়ওয়েজের দায়িত্ব। কিন্তু ইউনাইটেড এয়ারওয়েজ প্লেনগুলোর দেখভাল ও নিরাপত্তার ব্যবস্থা করেনি।

ইউনাইটেড এয়ারওয়েজের ৮টি প্লেন বিমানবন্দরে পরে থাকায় জায়গা নষ্ট হচ্ছে এবং অন্যান্য কার্যক্রম চালাতে সমস্যা হচ্ছে বলে জানায় বিমানবন্দর কর্তৃপক্ষ। ইউনাইটেড এয়ারওয়েজের আরো দুইটি প্লেন ভারতের একটি বিমানবন্দরে দীর্ঘদিন যাবত পরে আছে। সেগুলোর কি হাল তা জানা যায়নি।

BD MEDIA MATE AD WITH SCREENSHOT

Add Comment

Click here to post a comment

এই সপ্তাহের সর্বাধিক দেখা ভিডিও:

বাংলাদেশীদের জন্য সেরা অ্যাপ

BD MEDIA MATE APP SCREENSHOT

আমাদের ওয়েবসাইটের জনপ্রিয় পোস্টগুলি:

BEST APP FOR US PEOPLE

US MEDIA MATE APP