Home » কিভাবে একটি নির্দিষ্ট সময়ে স্বয়ংক্রিয় ভাবে মোবাইল চালু ও বন্ধ করাবেন
নিবন্ধ

কিভাবে একটি নির্দিষ্ট সময়ে স্বয়ংক্রিয় ভাবে মোবাইল চালু ও বন্ধ করাবেন

স্মার্টফোন মোবাইল
আপনি যে সময় নির্ধারন করে দিবেন সেই সময়ে মোবাইল নিজে নিজেই বন্ধ হয়ে যাবে আবার আপনার নির্ধারিত সময়ে নিজে থেকেই চালু হবে। কিভাবে আপনার মোবাইলে এই অপশনটি সেট করবেন সেটিই আমি এখানে আপনার জন্য তুলে ধরবো।
আমি এই অপশনটি কাজে লাগিয়ে রাত ১২ টায় মোবাইল বন্ধ করি ও সকাল ৬ টায় মোবাইল চালু করি। অর্থ্যাৎ রাত ১২ টায় আমার মোবাইলটি নিজে নিজেই বন্ধ হয়ে যায় এবং সকাল ৬টায় নিজে নিজেই চালু হয়। ফলে আমার ঘুমের সময় মোবাইলে কল দিয়ে কেউ বিরক্ত করতে পারেনা। আবার কখনো কখনো একটি নির্দিষ্ট সময়ের জন্য আমাদের মোবাইল বন্ধ রাখার প্রয়োজন হতে পারে কিন্তু হয়তো সেই সময়টিতে মোবাইল বন্ধ করা ও বন্ধ মোবাইল পুনরায় চালু করার কথা মনে নাও থাকতে পারে। সেক্ষেত্রে মোবাইলের যেই অপশনটি আমাদের এই কাজটি করে দিবে সেটি হলো “সিডিউলড পাওয়ার অন/অফ” অপশন।
সিডিউলড পাওয়ার অন/অফ অপশনটি খুজে পেতে আপনার মোবাইলের সেটিংস-এ প্রবেশ করুন। সেটিংস থেকে ফোন সেটিংস বা সিস্টেম সেটিংসে যান। এরপর সিডিউলড পাওয়ার অন/অফ অপশনটিতে প্রবেশ করুন। এরপর সিডিউলড পাওয়ার অফ অপশনটিতে ঢুকে সময় ও দিন নির্ধারন করুন। সেই সময় অনুযায়ি মোবাইল নিজে নিজে অফ হয়ে যাবে।
এরপর সিডিউলড পাওয়ার অন অপশনে ঢুকে সময় ও দিন নির্ধারন করুন। নির্ধারিত সময়ে বন্ধ মোবাইল নিজে নিজেই চালু হয়ে যাবে।
যেমন আপনি প্রতিদিন রাত ১২ টায় সিডিউলড পাওয়ার অফ এবং সকাল ৬ টায় সিডিউলড পাওয়ার অন সেট করে রাখতে পারেন। তাহলে প্রতিদিন রাত ১২ টায় মোবাইল বন্ধ হবে আর সকাল ৬ টায় মোবাইল চালু হয়ে যাবে।

Add Comment

Click here to post a comment

এই সপ্তাহের সর্বাধিক দেখা ভিডিও:

বাংলাদেশীদের জন্য সেরা অ্যাপ

BD MEDIA MATE APP SCREENSHOT

আমাদের ওয়েবসাইটের জনপ্রিয় পোস্টগুলি:

BEST APP FOR US PEOPLE

US MEDIA MATE APP
Don`t copy text!