Home » চীনে সরকারি ছত্রছায়ায় মুসলিম বন্দিদের অঙ্গ-প্রতঙ্গ কালোবাজারে বিক্রি!
বাংলা সংবাদ

চীনে সরকারি ছত্রছায়ায় মুসলিম বন্দিদের অঙ্গ-প্রতঙ্গ কালোবাজারে বিক্রি!

চীনে মুসলিম বন্দিদের অঙ্গ-প্রতঙ্গ কালোবাজারে বিক্রি

চীনে রাষ্ট্রীয়ভাবে সংখালঘু মুসলিম সম্প্রদায়ের মানুষদের দমন-পীড়ন ও নির্যাতনের বিষয়টি একটি পুরানো সংবাদ। সেদেশে মুসলিম ধর্মের অনুসারীদের জীবনযাপন কঠোরভাবে নিয়ন্ত্রন করা হয়।

সামান্য অজুহাতে জেল জরিমানার কথাও শোনা যায়। তবে এবার নতুন করে চীনা মুসলিমদের নিয়ে সামনে এসেছে আতংকিত হওয়ার মতো একটি সংবাদ।

চীনে বিভিন্ন জেলখানায় অন্তত ১০ লাখ মুসলিমকে বন্দি করে রাখা হয়েছে। সেসব বন্দিদের ভেতর থেকে অনেক বন্দিকেই জোরপূর্বক লিভার, কিডনি, চোখ, হার্ট সহ বিভিন্ন অংগ বিক্রি করতে বাধ্য করা হচ্ছে বলে জানা গেছে।

এমনকি অনেকক্ষেত্রে বন্দিদের অনুমতি না নিয়েই তাদের অচেতন করে অপারেশনের মাধ্যমে শরীরের ভেতর থেকে অংগ প্রতঙ্গ কেটে নেয়া হয় বলে অভিযোগ উঠেছে।

চীনা বন্দিদের কাছ থেকে সংগ্রহ করা একটি ভালো মানের লিভার আন্তর্জাতিক চোরাবাজারে বিক্রি হয় প্রায় ১ কোটি ৩০ লাখ টাকায়। একেকটি কিডনি বিক্রি হয় গড়ে ১ কোটি টাকায়।

এভাবে চীন থেকে প্রতি বছর গড়ে প্রায় ৯ হাজার কোটি টাকার মতো মানুষের অংগ-প্রতঙ্গ অবৈধভাবে চোরাবাজারে বিক্রি করা হয়।

যার মূল শিকার হতভাগ্য উইঘুর মুসলিমরা। মুসলিমদের পাশাপাশি তিব্বতি জনগোষ্ঠির লোকজনও মাঝে মধ্যে এধরনের নির্যাতনের শিকার হয়ে থাকেন।

চীনা প্রশাষন সব জেনেশুনেও এসব বন্ধে কখনো কোন পদক্ষেপ নেয়নি বরং উল্টো বিভিন্ন ভাবে এসব কাজে সহায়তা করে থাকে বলে অভিযোগ|

BD MEDIA MATE AD WITH SCREENSHOT

Add Comment

Click here to post a comment

এই সপ্তাহের সর্বাধিক পঠিত খবর:

বাংলাদেশীদের জন্য সেরা অ্যাপ

BD MEDIA MATE APP SCREENSHOT

এই সপ্তাহের সর্বাধিক দেখা ভিডিও:

আমাদের ওয়েবসাইটের জনপ্রিয় পোস্টগুলি:

BEST APP FOR US PEOPLE

US MEDIA MATE APP