Home » বঙ্গোপসাগরে কোস্টগার্ডের হাতে ৩২ ট্রলার সহ ৬০০ ভারতীয় জেলে আটক
বাংলা সংবাদ

বঙ্গোপসাগরে কোস্টগার্ডের হাতে ৩২ ট্রলার সহ ৬০০ ভারতীয় জেলে আটক

বঙ্গোপসাগরে কোস্টগার্ডের হাতে ৩২ ট্রলার সহ ৬০০ ভারতীয় জেলে আটক

দক্ষিণ ব‌ঙ্গোপসাগ‌রে অ‌বৈধভা‌বে বাংলাদে‌শের জলসীমায় মাছ ধরার অ‌ভি‌যো‌গে ৩২টি ভারতীয় ফি‌শিং ট্রলারসহ ৬ শতা‌ধিক ভারতীয় জে‌লে‌কে আটক ক‌রে‌ছে কোস্টগার্ড।

৬ শতা‌ধিক ভারতীয় জে‌লে‌কে বর্তমা‌নে পায়রাবন্দ‌রে রাখা হ‌য়ে‌ছে ব‌লে নি‌শ্চিত ক‌রে‌ছেন কলাপাড়া কোস্টগা‌র্ডের ক‌ন্টি‌জেন্ট অ‌ফিসার (পে‌ডি) মোঃ বাবুল আক্তার ও রেজাউল ক‌রিম।

উক্ত থানার ওসি বিষয়টি নিশ্চিত করেন তারা জানান, সাগ‌রে কয়েকদিন ধরেই অবৈধভাবে মাছ ধরার অভিযোগের ভিত্তিতে টহলরত অবস্থায় ৩২টি ভারতীয় ফি‌শিং ট্রলারসহ ৬ শতা‌ধিক জে‌লে‌কে আটক করা হ‌য়ে‌ছে।

ভারতীয় জে‌লেরা জানি‌য়ে‌ছে যে, ঝ‌ড়ের কব‌লে প‌ড়ে তারা বাংলা‌দে‌শের জলসীমায় প্র‌বেশ ক‌রে‌ছে। তবে জিজ্ঞাসাবাদে তারা একসময় অবৈধভাবে বাংলাদেশের সীমানায় মাছ ধরার কথা স্বীকার করে।

অপর‌দি‌কে এসব ট্রলা‌রে মাছ বা‌দে অন্য কোন অ‌বৈধ মালামাল আ‌ছে কিনা তা খু‌ঁজে দেখা হ‌চ্ছে ব‌লে পে‌ডি রেজাউল ক‌রিম জানান।

পে‌ডি রেজাউল ক‌রিম আ‌রো জানান, ট্রলারগু‌লো বর্তমা‌নে পায়রা বন্দ‌রে রাখা আ‌ছে সেগুলি জব্দ করা হয়েছে আর জে‌লে‌দের তা‌লিকা চল‌ছে।

কোনো ট্রলা‌রে ২০জন, ২২জন, আবার কোন ট্রলা‌রে ১৮জন, ৫০ জন আবার প্রায় শতাধিকের কাছাকাছি ক‌রেও জে‌লে র‌য়ে‌ছে; যেকার‌ণে আটককৃত জে‌লের প্রকৃত স‌ঠিক সংখ্যা জানা‌নো সম্ভব হ‌চ্ছেনা। তবে সংখ্যা আনুমানিক ৬০০ বা এর কাছাকাছি হবে বলে জানিয়েছেন।

পে‌ডি বাবুল আক্তার জানান, আজ দুপু‌রে পায়রাবন্দর সংলগ্ন ব‌ঙ্গোপসাগ‌রে টহলরত অবস্থায় সাগর থে‌কে ভারতীয় ট্রলারগু‌লো আটক করা হ‌য়ে‌ছে।

উর্দ্ধতন কর্তৃপ‌ক্ষের সা‌থে আলাপ ক‌রে পরব‌র্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হ‌বে বলে জানা গেছে।

আপাতত সবাইকে বন্দরে রাখা হলে এঁদের বিরুদ্ধে অবৈধভাবে বাংলাদেশের সীমানায় প্রবেশ করে মাছ চুরি ও সম্পদ বিনস্টের অভিযোগ করে এদের আদালতে তোলা হবে।

উল্লেখ্য যে এত সংখ্যক ভারতীয় কোস্টগার্ড এর আগে একসাথে আটক করেনি।

Add Comment

Click here to post a comment

এই সপ্তাহের সর্বাধিক দেখা ভিডিও:

বাংলাদেশীদের জন্য সেরা অ্যাপ

BD MEDIA MATE APP SCREENSHOT

আমাদের ওয়েবসাইটের জনপ্রিয় পোস্টগুলি:

BEST APP FOR US PEOPLE

US MEDIA MATE APP