Home » রাত ৩টায় ঘুম থেকে তুলে শিক্ষর্থীদের ক্লাস করালেন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ভিসি!
বাংলা সংবাদ

রাত ৩টায় ঘুম থেকে তুলে শিক্ষর্থীদের ক্লাস করালেন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ভিসি!

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ভিসি আহসান কলিমউল্লাহ

বিশ্বের ইতিহাসে প্রথমবারের মতো ভোররাত ৩টায় শিক্ষার্থীদের ক্লাস করিয়ে ইতিহাস সৃষ্টি করেছেন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ভিসি আহসান কলিমউল্লাহ।

বিষয়টি ইতিমধ্যে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীদের মাঝে চান্চল্য সৃষ্টি করেছে। সবার মাঝে প্রশ্ন সারাদিন তিনি কি করেছেন? এভাবে ভোররাতে ক্লাস করানো কোন ধরনের নিয়মের মধ্যে পরে?

BD MEDIA MATE APP DOWNLODE

বুধবার গভীর রাতে (রাত ৩টা থেকে ৩টা ৫৫ মিনিট পর্যন্ত) প্রায় ১ ঘন্টা সময় নিয়ে জেন্ডার অ্যান্ড ডেভেলপমেন্ট স্টাডিজ বিভাগের একটি বর্ষের শিক্ষার্থীদের ক্লাস নিয়েছেন ভিসি।

ক্লাসে অংশ নেওয়া এক শিক্ষার্থী নাম প্রকাশ না করার শর্তে বলেন, গতকাল রাত তিনটার দিকে ক্লাসটি শুরু হয়। ২০১৯-২০ শিক্ষাবর্ষে জেন্ডার অ্যান্ড ডেভেলপমেন্ট স্টাডিজ বিভাগের ১২তম ব্যাচের শিক্ষার্থীদের ‘পলিটিক্যাল থট’ কোর্সের ক্লাস নেন কলিমউল্লাহ। রাত তিনটা থেকে শুরু হওয়া ক্লাস শেষ হয় রাত ৩টা ৫৫ মিনিটে।

মধ্যরাতের এই ক্লাসে অংশ নেওয়া আরেক শিক্ষার্থী নাম প্রকাশ না করার শর্তে বলেন, ২০১৯-২০ শিক্ষাবর্ষের প্রথম বর্ষের দ্বিতীয় সেমিস্টারের শিক্ষার্থীদের ক্লাস ছিল এটি। ওই শিক্ষার্থীর ভাষ্য, ‘পলিটিক্যাল থট কোর্সের ক্লাস নেবেন বলে স্যার আগে থেকেই জানিয়ে রেখেছিলেন। স্যারের নির্দেশ মতো আমরা ২৮ শিক্ষার্থী এই অনলাইন ক্লাসে অংশ নিই। প্রায় এক ঘণ্টা ক্লাস চলে। তবে গভীর রাতে ক্লাস হওয়ায় অনেকেই থাকতে পারেননি। তবে শেষ পর্যন্ত কতজন ছিলেন, তা জানি না।’

বিষয়টি নিয়ে কথা বলার জন্য উপাচার্য কলিমউল্লাহকে একাধিকবার কল করা হলেও তিনি ফোন ধরেননি।

গভীর রাতে ক্লাস নেওয়ার বিষয়ে শিক্ষকদের সংগঠন অধিকার সুরক্ষা পরিষদের আহ্বায়ক ও ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. মতিউর রহমান বলেন, এভাবে মধ্যরাতে কিংবা ভোররাতে ক্লাস নেওয়ার বিষয়টি খুবই লজ্জাজনক।

তথ্যসূত্র: internet

Add Comment

Click here to post a comment

এই সপ্তাহের সর্বাধিক দেখা ভিডিও:

বাংলাদেশীদের জন্য সেরা অ্যাপ

BD MEDIA MATE APP SCREENSHOT

আমাদের ওয়েবসাইটের জনপ্রিয় পোস্টগুলি:

BEST APP FOR US PEOPLE

US MEDIA MATE APP