Home » হারিয়ে যাওয়ার ২৩ বছর পর ফিরে এলো মুন্সিগন্জের মেধাবি শিক্ষার্থী বাবা মায়ের একমাত্র ছেলে আবু তালেব
বাংলা সংবাদ

হারিয়ে যাওয়ার ২৩ বছর পর ফিরে এলো মুন্সিগন্জের মেধাবি শিক্ষার্থী বাবা মায়ের একমাত্র ছেলে আবু তালেব

শেখ আবু তালেব তার বাবা মায়ের একমাত্র ছেলে। তার বাড়ি মুন্সিগন্জ জেলার শ্রীনগর থানার কুতুবখোলা গ্রামে। ছিলেন অত্যান্ত মেধাবি শিক্ষার্থী। আবু তালেব ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে এপ্লাইড ফিজিক্সে মাস্টার্স করেছেন।

তবে একসময় তিনি মানসিক রোগে আক্রান্ত হন। একদিন বাড়ি থেকে কিছুক্ষনের জন্য বেড়িয়ে আর ফিরে আসেননি। মাঝখানে কেটে যায় ২৩টি বছর। অবশেষে পুলিশের সহায়তায় ২৩ বছর পর আবার বাড়ি ফিরে এসেছেন আবু তালেব।

গত ২৭ জুলাই জয়পুরহাট জেলার ক্ষেতলাল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অসুস্থ একজন ঠিকানা পরিচয় হীন রোগীকে ভর্তি করা হয় তবে কেউ তার পরিচয় জানাতে পারছিলেন না।

রোগির কোন পরিচয় না পাওয়ায় হাসপাতালের ডাক্তার আতাউর রহমান বিষয়টি ক্ষেতলাল থানা পুলিশকে জানান। পরে পুলিশ পরিচয়হীন এই রোগির বিষয়ে দেশের অন্যান্য থানায় যোগাযোগ শুরু করে।

পরে মুন্সিগন্জের শ্রীনগর থানার মাধ্যমে তথ্য পেয়ে তারা আবু তালেবের স্বজনদের সাথে যোগাযোগ করতে সক্ষম হন।

এরপর মুন্সীগন্জ থেকে আবু তালেবের দুই ভাগিনা তাকে নিয়ে যেতে জয়পুরহাট আসেন। পরে পুলিশ স্বজনদের কাছে আবু তালেবকে ফিরিয়ে দেয়।

আবু তালেবের বিষয়ে খোজ নিয়ে পুলিশ জানতে পারে সে জয়পুরহাটে বিভিন্ন নার্সারীতে গাছের চারার পরিচর্যার কাজ করতো আবার কখনো বিভিন্ন স্থানে দিনমজুরের কাজ করে খাদ্য জুটাতো। তবে সে ঠিক কবে কার মাধ্যমে জয়পুরহাট এসেছে তা পুলিশ সঠিক জানতে পারেনি।

দীর্ঘদিনের মানসিক রোগে আবু তালেবের স্মৃতিশক্তি অনেকটা নষ্ট হয়ে যাওয়ায় তার কাছ থেকেও বিস্তারিত তথ্য জানা যায়নি। সে কিছু কথা মনে করতে পারে আবার অনেক কিছুই মনে করতে পারেনা।

এই সপ্তাহের সর্বাধিক দেখা ভিডিও:

বাংলাদেশীদের জন্য সেরা অ্যাপ

BD MEDIA MATE APP SCREENSHOT

আমাদের ওয়েবসাইটের জনপ্রিয় পোস্টগুলি:

BEST APP FOR US PEOPLE

US MEDIA MATE APP