Home » গরু আমাদের অক্সিজেন দেয়: উত্তরাখন্ডের মুখ্যমন্ত্রী ত্রিবেন্দ রাওয়াত
বাংলা সংবাদ

গরু আমাদের অক্সিজেন দেয়: উত্তরাখন্ডের মুখ্যমন্ত্রী ত্রিবেন্দ রাওয়াত

অযাচিত কথাবার্তা বলে এর আগেও হাসির পাত্র হয়েছেন ভারতের উত্তরাখন্ড রাজ্যের মুখ্যমন্ত্রী । এবার গরুর গুনগান গাইতে গিয়ে তিনি যে মন্তব্য করেছেন তাতে সবার ভিমরি খাওয়ার যোগার হয়েছে ।

দেশের এমন শীর্ষ পর্যায়ের রাজনীতিবিদের মুখে এমন পাগলামি কথা শুনে মানুষ হতবাক । মুখ্যমন্ত্রী ত্রিবেন্দ্র সিং রাওয়াত দাবি করেন যে, গরুই একমাত্র প্রাণী যে অক্সিজেন গ্রহণ করার পাশাপাশি বাতাসে অক্সিজেন ত্যাগও করে। বৃহস্পতিবারই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে একটি ভিডিও।

ঘটনাস্থল দেরাদুন। সেখানে একটি অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন। সেই অনুষ্ঠানে গরুর দুধ এবং প্রসাবে থাকা ঔষধি গুণাগুণ নিয়ে কথা বলছিলেন তিনি। সেখানেই বক্তব্যের একপর্যায়ে তিনি বলেন গরু অক্সিজেন গ্রহণের পাশাপাশি বাতাসে অক্সিজেনের যোগানও দিয়ে থাকে ।

তিনি আরও বলেন, গরুর সান্নিধ্যে থাকলে শ্বাসকষ্ট জনিত সমস্যা থেকেও মুক্তি পাওয়া যায়। শুধু তাই নয়, গরুর কাছাকাছি থাকলে যক্ষার মতো রোগও সেরে যায় বলে দাবি তাঁর।

সম্প্রতি নৈতিতালের সাংসদ অজয় ভাটও একটি বিতর্কিত মন্তব্য করেন। তিনি বলেন গরুর প্রসাব পান করলে নাকি গর্ভবতী মায়েরা সিজারিয়ান ডেলিভারি এড়াতে পারেন এমনকী গর্ভাবস্থায় কোনও জটিলতা দেখা দিলে তাও নিরাময় করতে পারে গঙ্গার জল- এমনটাই দাবি ছিল তাঁর।

আর এরপরই প্রকাশ্যে এল উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রীর এই মন্তব্য। তবে মুখ্যমন্ত্রীর এই মন্তব্যের পক্ষে মুখ্যমন্ত্রীর দফতরের এক কর্মকর্তা দাবি করেন, উত্তরাখণ্ডের মানুষরা যে যে ধ্যানধারণায় বিশ্বাসী তিনি কেবলমাত্র সেই তথ্যই তুলে ধরেছেন। তাঁর আরও দাবি পাহাড়ে বসবাসকারী মানুষের ধারণা তাঁদের প্রাণ রক্ষার জন্য গরুর ভুমিকা অনেকটাই। কারণ গরুই তাঁদের অক্সিজেন সরবরাহ করে থাকে।

read more-

https://www.fancim.com/bn/%e0%a6%ac%e0%a6%be%e0%a6%82%e0%a6%b2%e0%a6%be%e0%a6%a6%e0%a7%87%e0%a6%b6%e0%a7%87%e0%a6%b0-%e0%a6%b0%e0%a6%be%e0%a6%9c%e0%a6%a8%e0%a7%80%e0%a6%a4%e0%a6%bf%e0%a6%ac%e0%a6%bf%e0%a6%a6-%e0%a6%93/

Add Comment

Click here to post a comment

এই সপ্তাহের সর্বাধিক দেখা ভিডিও:

বাংলাদেশীদের জন্য সেরা অ্যাপ

BD MEDIA MATE APP SCREENSHOT

আমাদের ওয়েবসাইটের জনপ্রিয় পোস্টগুলি:

BEST APP FOR US PEOPLE

US MEDIA MATE APP